আপনি যদি কোনও মূল্যবান সংক্ষিপ্ত ডোমেন নাম কিনতে চান, সুতরাং একটি 4-অক্ষরের ডোমেন নাম বা একটি 3-অক্ষরের ডোমেন নাম, যা আপনার ব্যবসায়ের জন্য বা বিনিয়োগ হিসাবে ব্র্যান্ড নাম হিসাবে ব্যবহার করা যেতে পারে,। আমরা সংক্ষিপ্ত এবং অনন্য 4-অক্ষরের .com ডোমেনগুলি এখনো পাওয়া যায় যদিও বিক্রয়ের জন্য কিছু 3-অক্ষরের ডোমেনও রয়েছে। (কিছু লোক এই সংক্ষিপ্ত নামগুলিকে 3-অক্ষর বা 4-চরিত্রের ডোমেন নাম হিসাবে উল্লেখ করে This) এই সাইটটি কোনও ডোমেন নাম নিলাম নয়, তবে একটি ডোমেন বাজার, যেখানে সংক্ষিপ্ত ডোমেন নামের বিক্রেতারা এবং ক্রেতারা সাক্ষাত করতে পারেন। এর অর্থ ক্রেতা ডোমেন বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ করে। বিক্রয়ের জন্য সংক্ষিপ্ত ডোমেন নামগুলি বিক্রয়ের জন্য এখন সেরা 4-অক্ষরের ডোমেন নাম।

4-অক্ষরের ডোমেন নাম উপলব্ধ

একটি 4-অক্ষরের ডোমেন নামের বেশ কয়েকটি কারণে দীর্ঘ সময়ের চেয়ে উচ্চ মানের হয়। সংক্ষিপ্ত ডোমেন নামটি মনে রাখা সহজ হবে যা অবশ্যই খুব গুরুত্বপূর্ণ। যত স্মরণীয়, তত ভাল। সংক্ষিপ্ত ডোমেন নামগুলিও টাইপিং ত্রুটি গুলির প্রবণতা কম। এবং একটি খুব জটিল বা দীর্ঘ ডোমেন এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বা মুখের কথা দিয়ে ভাগ করে নেওয়া মানুষের পক্ষে আরও শক্ত করে তোলে। এবং তারপরে প্রতিপত্তি জিনিসটি আসে যা 3-অক্ষর বা 4-বর্ণের ডোমেন নামগুলির সাথে আসে। একটি ওয়েব ঠিকানা যা সংক্ষিপ্ত দেখায় যে সাইটের গুরুত্ব রয়েছে, বা এটি ইতিমধ্যে বেশ কিছু সময়ের জন্য বিদ্যমান। একটি সংক্ষিপ্ত ডোমেন নাম অবশ্যই একটি সাইটকে আরও বিশ্বাসযোগ্য দেখায়।

সংক্ষিপ্ত 4-অক্ষর বা 3-অক্ষরের ডোমেন নাম ইন্টারনেটে আপনার ঠিকানার চেয়ে অনেক বেশি। ডোমেনটি আপনার ব্র্যান্ড। লোকেরা কীভাবে আপনার পণ্য বা পরিষেবাকে বোঝায়। নামটি আপনার বিজ্ঞাপনগুলিতে, আপনার ব্যবসায়িক কার্ডগুলিতে, আপনার চালানগুলিতে এবং আপনার প্রচারমূলক সামগ্রীতে প্রদর্শিত হবে। এবং ব্র্যান্ড বিল্ডিং ছাড়া কোনও ব্যবসা করতে পারে না, এটি সম্ভবত আপনার অনলাইন (এবং অফলাইন) বিপণনের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। সংক্ষিপ্ত ডোমেনগুলি সুপার পাওয়ারফুল সরঞ্জাম। এবং সর্বশেষতম প্রযুক্তিগুলির সাথে, স্মার্টফোনের সাথে কোনও ডোমেন নাম ডায়াল করাও সম্ভব।

ডোমেইন কেনা-বেচা করে হতে পারবেন কোটিপতি !

যদি একটি চার অক্ষরের ডোমেন নাম উচ্চারণ করা যায় তবে এর মান অনেক বেড়ে যায়। আকর্ষণীয় ব্যঞ্জনবর্ণ / স্বরযুক্ত সংমিশ্রণ সহ চারটি অক্ষরের ডোমেন নামের চেয়ে আরও বেশি মূল্যবান যেটি আরও জটিল সংক্ষিপ্ত নাম। চার বা তিনটি বর্ণের উচ্চারণযোগ্য সংমিশ্রনের সংখ্যা সীমিত, যার ফলে এমন ডোমেন নামের মান অনেক বেশি হয়, আপনি উচ্চ রেকর্ড বিক্রয়ে দেখতে পারেন। মানুষ শব্দটি সহজে উচ্চারণ করতে পারলে দাম বেড়ে যায়।

একটি শর্ট ডোমেন নাম কিনুন

কোনও ডোমেনের মান নির্ধারণের ক্ষেত্রে, একটি ডোমেনের বয়সও একটি বড় কারণ। সুস্পষ্ট কারণে পুরানো ডোমেনগুলি গুগল এবং অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলিতে অনেক ভাল র‍্যাংক পাওয়া যায়। এর অর্থ হ’ল পরবর্তী তারিখে ডোমেনের চেয়ে পুরানো ডোমেনগুলির মূল্য অনেক বেশি। চার অক্ষরের ডোমেনের একটি তিন-অক্ষরের সাথে, আপনি সর্বদা নিশ্চিত যে এটি প্রথম অনেক আগে নিবন্ধিত হয়েছিল, সুতরাং সেখানে আপনি ভুল করতে পারবেন না।

ডোমেইনারদের জন্য, তাই লোকেরা ডোমেনগুলিকে বিনিয়োগ হিসাবে বিবেচনা করে, সংক্ষিপ্ত ডোমেন নামগুলির খুব বেশি মূল্য থাকে। অনলাইন অর্থনীতি কেবল আসছে বছরগুলিতে বৃদ্ধি পায় তবে তা সংক্ষিপ্ত। কম অক্ষরের নামের চাহিদা অবশ্যই থাকে তবে চার বা তিনটি অক্ষরের ডোমেন নামের প্রয়োজন কেবল দিন দিন বাড়বে। (এটি ব্যাখ্যা করতে পারি যে, কেন ২০১১ সালে ফেসবুক এফবি ডটকমের জন্য, 8,500,000 পে করেছিল।) প্রতিটি ব্যবসায়ের জন্য একটি স্বল্প ডোমেইনের নাম একটি দুর্দান্ত বিনিয়োগ হয়ে থাকে। একটি 3 বা 4-অক্ষরের ডোমেন নাম একটি সম্পদ একটি দলিল একটি সন্তানের মত।

এগুলি আসলে ব্র্যান্ড বিল্ডিংয়ের সম্ভাবনা, মনে রাখা সহজ, টাইপসের ঝুঁকি কম, সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেওয়া সহজ, মুখের কথার চেয়ে ভাল, বিজ্ঞাপন গুলিতে এটি আরও ভাল বলে মনে হয়, স্মার্টফোনে ডায়াল করা সহজ, এবং অবশ্যই আরও কিছু বিষয় রয়ছে। সুতরাং, ডোমেন নামটি সংক্ষিপ্ত এবং কম জটিল, তত ভাল।

কোনও ডোমেইনে অফার দেওয়ার সময়, দয়া করে গুরুতর হন। আপনি যদি বিক্রেতাকে অবমাননা করেন তবে আপনি তার কাছ থেকে কোনও উত্তরও পআবেননা বা ডোমেনের বিক্রেতা আপনাকে নতুন বিডগুলি পাঠানো নিষেধ করতে পারে।

4-অক্ষর ডোমেন নামঃ- BAJA.com BULK.com CARS.com CUTE.com
3-অক্ষর ডোমেন নামঃ- BOX.com SEO.com ZIP.com HOT.com

সংক্ষিপ্ত .com ডোমেন নাম

সঠিক ডোমেইনের নাম বাছাই করা নতুন ব্যবসা বিকাশের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনি আপনার পরিবারের/সন্তানের সুন্দর নাম দিয়ে করতে পারেন। ভুল নামটি শুদ্ধ করুন না হলে ব্যবসার দ্রুত ঝলকানি না দিয়ে শেষ হতে পারে। ডোমেন নেইম মূল্যায়ন করা বরাবরই একটি কঠিন কাজ এবং এটি একটি উত্স থেকে অন্য উত্সকে প্রস্তাবিত মূল্যায়নের বিস্তর পার্থক্যগুলি দেখতে হলেও আশ্চর্যজনক হয়ে থাকে। সংক্ষিপ্ত, মিষ্টি এবং আকর্ষণীয় ডোমেইন নাম প্রায়ই বেছে নেওয়া হয়। আপনি যে ব্যবসায়ে মনোযোগ ওয়েবসাইটটি সেট আপ করছেন তার নামে কোথাও কোনও নম্বর অন্তর্ভুক্ত করার বিষয়টি যদি আগে থেকে বোধগম্য মনে হয় তবে আপনি চার-অক্ষরের নাম বাছাই করে ব্র্যান্ডাবল করতে পারেন। এমনও হতে পারে আপনি একটি স্বল্প টাকার ডোমেইন নামের জন্য আরও বেশি টাকা ব্যয় করেছেন যা এখনও বিক্রয়ের জন্য রয়েছে আপনার চোখর আড়ালে।

৪-৫ টি অক্ষরের ডোমেনগুলি অন্যরকম হয়, যাতে তিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের কারণে তাদের কিছুটা সঠিকভাবে মূল্যায়ন করা যায়, যার মধ্যে রয়েছে:

– ছুট নাম
– সহজে মনে রাখা
– বিজ্ঞাপন সহজ
– মার্কেট ভ্যালু বেশি

সকল ধরনের ব্যবসায়িক সংস্থার জন্য, সঠিক ডোমেইন নামটি বেছে নেওয়া একটি চ্যালেঞ্জ হিসাবে অনুভব করতে পারেন। একটি কোম্পানির নাম নিয়ে আসার সাথে একটি ডোমেইন নামও পাওয়া খুব কঠিন হতে পারে। সর্বদা মনে রাখবেন আপনার ডোমেন নামটি অবশ্যই আপনার মনের মত হতে হবে। এটিকে স্বীকৃতিযোগ্য, স্মরণে রাখা সহজ এবং উচ্চারণ, সুস্পষ্ট এবং অবশ্যই আপনার এবং আপনার ব্র্যান্ডের একটি গর্বিত ভাবে উপস্থাপনা করা যায় এমন হতে হবে অবশ্যই।

ডোমেইন ট্রেডমার্ক কি ?

কোনও ডোমেইনের নাম খালি আছে কিনা তা অবশ্যই আপনাকে ক্ষতিয়ে দেখে কিনতে হবে, এটি আপনার ওয়েবসাইটের ব্যতিক্রমী ঠিকানা হবে এবং আপনি যতক্ষণ .com ডোমেইনের জন্য স্বল্প বার্ষিক চার্জ ($ 10 – – 15) প্রদান করে চলেছেন ততক্ষণ এটি আপনার হবে। এগুলি সবই: ব্র্যান্ড বিল্ডিং, কল্পনাযোগ্য সম্ভাবনা, স্মরণে রাখা সহজ, টাইপের প্রতি ঝুঁকির কম, ত্রুটির প্রতি ঝুঁকির কম, সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেওয়া সহজ, মৌখিক ব্যবহারের জন্য আরও ভাল, বিজ্ঞাপনে আরও ভাল শোনানো, স্মার্টফোনে ডায়াল করা সহজ , এবং অবশ্যই, আরও সুনাম টেলিগ্রাফিং।

সুতরাং, ডোমেন নামটি সংক্ষিপ্ত এবং কম জটিল, তত ভাল। ব্যবহারকারীরা আপনার ডোমেন জানেন, প্রযুক্তিগতভাবে একটি ইউআরএল হিসাবে পরিচিত (অভিন্ন সংস্থান লোকেটার) কেবল তাদের ব্রাউজারের ঠিকানা বারে এটিকে টাইপ করতে পারে এবং সেখানে নিয়ে যাওয়া যায়। অন্যরা গুগল এবং অপেরার মতো অনুসন্ধান ইঞ্জিনের মাধ্যমে আপনার ব্লগটি আবিষ্কার করতে সক্ষম হয়।

টাইপ করা সহজঃ-

আপনার ডোমেন নামটি বোঝার আগে যদি আপনাকে একাধিকবার বানান করতে হয় তবে সম্ভবত এটি কার্যকর হবে না। মনে রাখার জন্য নামটি সহজ রাখুন এবং একটি ঠিকানা বা অনুসন্ধানের ক্ষেত্রে যেন কাজ করা সহজ হয়। সরলতা কেন গুরুত্বপূর্ণ? কারণ আপনি চান না যে আপনার ভবিষ্যত দর্শকরা আপনার ডোমেন নামটি ভুলভাবে টাইপ করুন এবং অন্য কোন ওয়েবসাইটে পরিচালিত হন। একটি উদাহরণ দেই জনপ্রিয় সামাজিক মিডিয়ার ওয়েবসাইট, ফ্লিকার ডটকম। শুরুর চার বছর পরে, অসংখ্য গ্রাহক যারা তাদের নাম ভুল বানান করেছে এই জন্য ফ্লিকারকে বিশাল অঙ্কের অর্থ দিয়ে ফ্লিকার ডটকম গ্রহণ করতে হয়েছিল। যদি আপনি সত্যিই সেই বিদ্বেষপূর্ণ বানানটির নাম নির্ধারণের জন্য দৃঢ় প্রতিজ্ঞ থাকেন তবে সাধারণ ভুল বানানগুলিও উপলব্ধি রয়েছে তা নিশ্চিত করুন, যাতে আপনি এই ভিন্নতাগুলি নিবন্ধভুক্ত করতে পারেন এবং দর্শকদের মূল ডোমেইনে পুনঃনির্দেশ করতে পারেন।

স্মরণীয় হয়ে থাকুন

অনেক নিবন্ধভুক্ত ডোমেন নাম রয়েছে, তাই আকর্ষণীয় এবং স্মরণীয় একটি ডোমেন থাকা অপরিহার্য। একবার আপনি কোনও নামটি ভেবে দেখেছেন, এটি অন্যদের কাছে আবেদনময়ী মনে হয়েছে এবং তা বোধগম্য তা নিশ্চিত করার জন্য এটি সহযোগীদের এবং নিকটতম বন্ধুদের সাথে সাথে নিয়ে জরিপ করুন।

খাটো সর্বদা ভাল

যত খাটো তত ভাল। যদি আপনি নিজের ডোমেনের নামটি একটি স্মরণীয় শব্দের কাছে পেতে না পারেন (বর্তমানে ছুট নাম পাওয়া প্রায় অসম্ভব) তবে আরও একটি বা আরও দুটি শব্দ যুক্ত করার বিষয়টি বিবেচনা করুন। দুটি শব্দের সংমিশ্রণ স্মরণীয় নামের জন্য দুর্দান্ত কাজ করে তবে এটি ৩-4-বর্ণের ডোমেইন নামের মতো আদর্শ না।

যদি আপনি কোনও সংক্ষিপ্ত নামটি বোঝাতে সক্ষম না হন তবে একটি ডোমেন নামের প্রাসঙ্গিক কীওয়ার্ড থাকা উপকারী হতে পারে, কারণ লিঙ্কের সময় ডোমেন নামটি এমন টেক্সট যা অন্য ইন্টারনেট ব্যবহারকারীরা অ্যাঙ্কর পাঠ্য হিসাবে ব্যবহার করবেন। যেহেতু অ্যাঙ্কর পাঠ্যের কীওয়ার্ডগুলি একটি গুরুত্বপূর্ণ র‌্যাঙ্কিং ফ্যাক্টর, তাই ডোমেন নামে এই কীওয়ার্ডগুলি থাকা র‌্যাঙ্কিংয়ে ইতিবাচক প্রভাব ফেলতে পারে। সাম্প্রতিক বছরগুলিতে গুগল বেশ কিছু পরিবর্তন করেছে যা মূলশব্দ সমৃদ্ধ ডোমেনগুলির সাথে সাইটকে ডি-অগ্রাধিকারযুক্ত করেছে যা অন্যথায় উচ্চ-মানের। আপনার ডোমেন নামে একটি কীওয়ার্ড থাকা এখনও উপকারী হতে পারে তবে এটি অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে একটি সম্ভাব্য নেতিবাচক র‌্যাঙ্কিং এফেক্ট তৈরি করতে পারে, সুতরাং এটি সাবধানে পদক্ষেপ করুন।

এটি আশ্চর্যজনক নয় যে সংক্ষিপ্ত ডোমেন নামগুলি মনে রাখা সহজ, টাইপ করা সহজ এবং ভুলগুলির পক্ষে কম সংবেদনশীল। কোনও ডোমেনের মান নির্ধারণের ক্ষেত্রে, একটি ডোমেনের বয়সও একটি বড় কারণ। সুস্পষ্ট কারণে পুরানো ডোমেনগুলি গুগল এবং অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলিতে অনেক ভাল র‌্যাঙ্ক করে। এর অর্থ হল যে কোনও পুরানো ডোমেনগুলি পরবর্তী তারিখে নিবন্ধিত ডোমেন নামগুলির চেয়ে অনেক বেশি মূল্যবান।

তিন-অক্ষর বা চার অক্ষরের ডোমেন সহ আপনি সর্বদা নিশ্চিত হন যে এটি প্রথম অনেক আগে নিবন্ধিত হয়েছিল, সুতরাং সেখানে আপনি ভুল করতে পারবেন না। অন্যরা যুক্তি দেয় যে দীর্ঘতর ডোমেন নামটি মানুষের স্মৃতিতে সাধারণত সহজ হয়। তাদের দাবি যে সম্পর্কযুক্ত অক্ষরের একটি অনুক্রম সঠিকভাবে মনে রাখা এবং টাইপ করা কঠিন, যদিও আমরা যদি এটির দীর্ঘ আকারে প্রসারিত করি তবে আমরা ডোমেন নামটি মনে রাখার সম্ভাবনা বেশি। সুতরাং আপনি যদি একটি সংক্ষিপ্ত নামের জন্য যান তবে নিশ্চিত হয়ে নিন যে এটি জটিল নয়।

দ্রুত কাজ করুন

ছুট ডোমেন নামগুলি দ্রুত বিক্রি হয়। যত তাড়াতাড়ি সম্ভব আপনার পছন্দসই ডোমেন নামগুলি কিনুন, কারণ দামগুলি কেবলমাত্র উচ্চতর হবে। মনে রাখবেন যে এগুলি সম্পর্কে: ব্র্যান্ড বিল্ডিং কল্পনাযোগ্য সম্ভাবনা, মনে রাখা সহজ, টাইপসের ঝুঁকি কম, ত্রুটির প্রতি ঝোঁক কম, সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেওয়া সহজ, মৌখিক পক্ষে ভাল, বিজ্ঞাপনে আরও ভাল শোনানো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here