গুগলের সমস্ত অ্যালগরিদম আপডেটের সাথে আমাদের পায়ের আঙ্গুল রেখে রাখলেও তারা রোলিন আউট করে রাখে, অন্তর্বর্তী বিপণনকারীদের জন্য অনুসন্ধানের জন্য তাদের ওয়েবসাইটগুলি অপ্টিমাইজ করার জন্য এক জিনিস বেশ সুসংগত থাকে: কীওয়ার্ড গবেষণা।

কীওয়ার্ড গবেষণা কি?

কীওয়ার্ড গবেষণাটি অনুসন্ধান ইঞ্জিনগুলিতে প্রবেশ করে এমন প্রকৃত অনুসন্ধান পদগুলি খুঁজে বের করার এবং বিশ্লেষণের প্রক্রিয়া। অন্তর্দৃষ্টি আপনি এই প্রকৃত অনুসন্ধান পদ পেতে পারেন কন্টেন্ট কৌশল, পাশাপাশি আপনার বড় বিপণন কৌশল জানাতে সাহায্য করতে পারেন।

কেন কিওয়ার্ড রিসার্চ গুরুত্বপূর্ণ

আরো বেশি, আমরা শুনেছি যে গত 10 বছরে কতগুলি এসইও বিকাশ হয়েছে এবং কতজন গুরুত্বপূর্ণ কীওয়ার্ড নিজেদের দৈনন্দিন অনুসন্ধানের জন্য ভালভাবে র্যাঙ্ক করার ক্ষমতা অর্জন করেছে।এবং কিছু ক্ষেত্রে, এই সত্য; কোনও ব্যক্তির অনুসন্ধানের সাথে মেলে এমন কীওয়ার্ডগুলি ব্যবহার করে এটি কোনও SEO পেশাদারের চোখে সবচেয়ে গুরুত্বপূর্ণ র্যাঙ্কিং ফ্যাক্টর নয়। এর পরিবর্তে, এটি সেই কীওয়ার্ডের উদ্দেশ্য, এবং কোনও সামগ্রীর সামগ্রীটি সেই অভিপ্রায়ের জন্য সমাধান করে কিনা (আমরা এক মিনিটের মধ্যে অভিপ্রায় সম্পর্কে আরো কিছু বলব)।

কিন্তু যে শব্দ গবেষণা একটি পুরানো প্রক্রিয়া মানে না। Let me explain:

কীওয়ার্ড গবেষণায় লোকেরা আপনাকে কোন বিষয়গুলি যত্ন করে এবং আপনি সঠিক SEO সরঞ্জামটি ব্যবহার করে তা অনুমান করে, আসলে আপনার দর্শকদের মধ্যে সেই বিষয়গুলি কত জনপ্রিয়। এখানে অপারেটিভ শব্দটি বিষয়গুলি – প্রতি মাসে উচ্চমানের অনুসন্ধানগুলি পেতে যে কীওয়ার্ডগুলিতে গবেষণা করে, আপনি বিষয়বস্তু তৈরি করতে চান এমন বিষয়গুলিতে আপনার সামগ্রী সনাক্ত এবং সাজিয়ে নিতে পারেন। তারপরে, আপনি কী খুঁজতে চান এবং লক্ষ্যে কীওয়ার্ডগুলি নির্ধারণ করতে এই বিষয়গুলি ব্যবহার করতে পারেন।

কীওয়ার্ডগুলি তাদের জনপ্রিয়তা, অনুসন্ধানের ভলিউম এবং সাধারণ অভিপ্রায় অনুসন্ধানের মাধ্যমে, আপনি যে প্রশ্নগুলি আপনার দর্শকদের উত্তর দিতে চান সেগুলির সমাধান করতে পারেন।

কিভাবে কীওয়ার্ড গবেষণা প্রভাবিত করে?

আমি পূর্ববর্তী বিভাগে যেমন বলেছিলাম, ব্যবহারকারীর অভিপ্রায়টি এখন Google এর মত সার্চ ইঞ্জিনগুলিতে আপনার পছন্দের গুণমানের সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণগুলির একটি। আজ, আপনার ওয়েবপৃষ্ঠা সমস্যাটি সমাধান করে এমন একজন অনুসন্ধানকারীকে সম্বোধন করে, যা কেবল অনুসন্ধানকারী কীওয়ার্ড ব্যবহার করে কেবল সমাধান করে। সুতরাং, কীভাবে এটি আপনার কীওয়ার্ড গবেষণা প্রভাবিত করে?

মুখ মূল্যের জন্য কীওয়ার্ড গ্রহণ করা সহজ, এবং দুর্ভাগ্যবশত, কীওয়ার্ডগুলির পৃষ্ঠার নীচে অনেকগুলি অর্থ থাকতে পারে। কোনও অনুসন্ধানের উদ্দেশ্য আপনার র্যাঙ্কিংয়ের সম্ভাব্যতার পক্ষে খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনার লক্ষ্য করা কীওয়ার্ডগুলি ব্যাখ্যা করার জন্য আপনাকে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে।

আসুন, উদাহরণস্বরূপ, আপনি যে নিবন্ধটি তৈরি করতে চান তার জন্য আপনি কীভাবে “একটি ব্লগ শুরু করবেন” শব্দটি অনুসন্ধান করছেন। “ব্লগ” অর্থ একটি ব্লগ পোস্ট বা ব্লগ ওয়েবসাইটের অর্থ হতে পারে এবং কীওয়ার্ডটির উদ্দেশ্যটি আপনার নিবন্ধের দিকটিকে প্রভাবিত করবে। অনুসন্ধানকারী একটি পৃথক ব্লগ পোস্ট কিভাবে শুরু করতে চান? নাকি তারা ব্লগিংয়ের উদ্দেশ্যে কোনও ওয়েবসাইট ডোমেনটি আসলে কিভাবে চালু করবেন তা জানতে চান? যদি আপনার সামগ্রী কৌশল শুধুমাত্র পরবর্তীতে আগ্রহী ব্যক্তিদের লক্ষ্য করে, তবে এটি করার আগে আপনাকে কীওয়ার্ডের অভিপ্রায় নিশ্চিত করতে হবে।

একটি ব্যবহারকারীর অভিপ্রায় কীওয়ার্ডে আছে তা যাচাই করার জন্য, এই অভিব্যক্তিটি কেবল একটি সার্চ ইঞ্জিনে প্রবেশ করানো এবং কী ধরনের ফলাফলগুলি আসে তা দেখতে একটি ভাল ধারণা।

আমি আপনাকে একটি কীওয়ার্ড রিসার্চ প্রক্রিয়া বের করতে যাচ্ছি যা আপনি অনুসরণ করতে এবং আপনার লক্ষ্য হওয়া উচিত এমন শর্তগুলির একটি তালিকা সংকীর্ণ করতে আপনাকে অনুসরণ করতে পারে। এইভাবে, আপনি একটি শক্তিশালী কীওয়ার্ড কৌশল স্থাপন এবং চালাতে সক্ষম হবেন যা আপনাকে আপনার কাছে গুরুত্বপূর্ণ অনুসন্ধানের পদ পেতে সহায়তা করবে।

কিভাবে আপনার এসইও কৌশল জন্য কীওয়ার্ড গবেষণা করবেন?

  • পদক্ষেপ 1: আপনার ব্যবসার বিষয়ে আপনি যা জানেন তার উপর ভিত্তি করে গুরুত্বপূর্ণ, প্রাসঙ্গিক বিষয়গুলির একটি তালিকা তৈরি করুন।

এই প্রক্রিয়াটি বন্ধ করতে, জেনেরিক buckets পদে আপনি র্যাঙ্ক করতে চান বিষয় সম্পর্কে চিন্তা করুন। আপনি আপনার ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ মনে করেন এমন প্রায় 5-10 টি বিষয় বালতি নিয়ে আসবেন এবং তারপরে প্রক্রিয়াতে পরে কিছু নির্দিষ্ট কীওয়ার্ডগুলি নিয়ে আসার জন্য আপনি সেই বিষয় buckets ব্যবহার করবেন।

আপনি যদি নিয়মিত ব্লগার হন তবে সম্ভবত এটি প্রায়শই আপনি যে ব্লগগুলিতে প্রায়শই ব্লগ করেন। অথবা সম্ভবত তারা যে বিষয় বিক্রয় কথোপকথন সবচেয়ে আপ আসা। আপনার ক্রেতা ব্যক্তিদের জুতাগুলিতে নিজেকে জুড়ুন – আপনার লক্ষ্যবস্তুর কোন ধরণের বিষয়গুলি সন্ধান করবে যা আপনি আপনার ব্যবসার জন্য সন্ধান করতে চান? যদি আপনি হাবস্পট মত একটি সংস্থা ছিলেন, উদাহরণস্বরূপ – বিপণন সফ্টওয়্যার বিক্রি (যা কিছু দুর্দান্ত SEO সরঞ্জাম আছে … তবে আমি digress … আপনি সাধারণ বিষয় buckets যেমন হতে পারে:

  • inbound marketing” (21K)
  • “blogging” (19K)
  • “email marketing” (30K)
  • “lead generation” (17K)
  • “SEO” (214K)
  • “social media marketing” (71K)
  • “marketing analytics” (6.2K)
  • “marketing automation” (8.5K)

প্রতিটি কীওয়ার্ডের ডানদিকে বন্ধনীগুলিতে সেই সংখ্যাগুলি দেখুন? যে তাদের মাসিক অনুসন্ধান ভলিউম। এই তথ্যটি আপনাকে আপনার দর্শকদের কাছে এই বিষয়গুলি কতটা গুরুত্বপূর্ণ তা বুঝতে এবং সেই কীওয়ার্ড দিয়ে সফল হওয়ার জন্য কতগুলি উপ-বিষয়বস্তুর সামগ্রী তৈরি করতে পারে তা নির্ধারণ করতে দেয়। এই উপ-বিষয়গুলির সম্পর্কে আরো জানতে, আমরা পদক্ষেপ 2 এ চলে যাই….

  • পদক্ষেপ 2: কীওয়ার্ড দিয়ে সেই বিষয় বালতি পূরণ করুন।

এখন আপনার কাছে কিছু বিষয় বালতি রয়েছে যা আপনি ফোকাস করতে চান, এখন সেই বালতিগুলিতে পড়ে যাওয়া কিছু কীওয়ার্ড সনাক্ত করার সময় এসেছে। এই শব্দ বাক্যাংশগুলি আপনি মনে করেন যে SERPs (সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠাগুলি) এর জন্য পদবিন্যাস করা গুরুত্বপূর্ণ, কারণ আপনার লক্ষ্য গ্রাহক সম্ভবত সেই নির্দিষ্ট শর্তগুলির জন্য অনুসন্ধান পরিচালনা করছেন।

উদাহরণস্বরূপ, যদি আমি একটি অন্তর্মুখী বিপণন সফ্টওয়্যার কোম্পানির জন্য “শেষ বিপণন সফ্টওয়্যার” – শেষ করে ফেলেছি – আমি কিছু শব্দগুচ্ছ বাক্যাংশকে বুদ্ধিমান করব যা আমি মনে করি যে লোকেরা সেই বিষয় সম্পর্কিত টাইপ করবে। যারা অন্তর্ভুক্ত হতে পারে:

  • marketing automation tools
  • how to use marketing automation software
  • what is marketing automation?
  • how to tell if I need marketing automation software
  • lead nurturing
  • email marketing automation
  • top automation tools

এই ধাপের বিন্দু কীওয়ার্ড বাক্যাংশগুলির আপনার চূড়ান্ত তালিকার সাথে আসে না। সম্ভাব্য গ্রাহকরা যে নির্দিষ্ট বিষয় বালতি সম্পর্কিত সামগ্রী অনুসন্ধান করতে ব্যবহার করতে পারেন বলে মনে করেন আপনি বাক্যাংশগুলির একটি মস্তিষ্কের ডাম্প দিয়ে শেষ করতে চান। আমরা প্রক্রিয়াগুলির পরে পরে সংকীর্ণ করব যাতে আপনার খুব অযৌক্তিক কিছু না থাকে। একবার আপনার চূড়ান্ত তালিকাটি পাওয়ার পরে, আপনার কাছে কতগুলি কীওয়ার্ড র্যাঙ্কিংয়ের সম্ভাব্য সম্ভাবনা রয়েছে তা খুঁজে বের করার জন্য আপনার কাছে বেশ কয়েকটি ডেটা-চালিত সরঞ্জাম রয়েছে।

যদিও প্রতিদিন আরও বেশি কীওয়ার্ড এনক্রিপ্ট করা হচ্ছে তবে কীওয়ার্ড কীওয়ার্ডগুলির সাথে আসার আরেকটি দুর্দান্ত উপায় হল আপনার ওয়েবসাইটটি কীসের জন্য ইতিমধ্যে পাওয়া যাচ্ছে তা নির্ধারণ করা। এটি করার জন্য, আপনাকে অবশ্যই ট্র্যাফিক Analytics এ উপলব্ধ Google Analytics বা হাবস্পট এর উত্স প্রতিবেদনগুলির মতো ওয়েবসাইট বিশ্লেষণ সফটওয়্যার প্রয়োজন হবে। আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক উত্সগুলিতে ড্রিল করুন এবং আপনার সাইটটিতে পৌঁছানোর জন্য কীওয়ার্ড ব্যবহার করা হয় এমন কীওয়ার্ডগুলি সনাক্ত করতে আপনার জৈব অনুসন্ধান ট্র্যাফিক বালতিটি ছাড়িয়ে যান।

আপনি হিসাবে অনেক বিষয় buckets জন্য এই ব্যায়াম পুনরাবৃত্তি করুন। এবং মনে রাখবেন, যদি প্রাসঙ্গিক অনুসন্ধান পদগুলির সাথে আপনার সমস্যা হয় তবে আপনি সর্বদা আপনার গ্রাহক-মুখী সহকর্মীদের কাছে যেতে পারেন – যারা বিক্রয় বা পরিষেবাগুলিতে রয়েছে – এবং তাদের জিজ্ঞাসা করুন তাদের কী ধরণের শর্তাদি এবং গ্রাহক ব্যবহার, অথবা তারা সাধারণ প্রশ্ন আছে। যারা প্রায়ই শব্দ গবেষণা জন্য মহান শুরু পয়েন্ট।

ধাপ 3: গবেষণা সম্পর্কিত অনুসন্ধান পদ।

এটি একটি সৃজনশীল পদক্ষেপ যা ইতিমধ্যে আপনি কীওয়ার্ড গবেষণা করার সময় ভাবতে পারেন। যদি না হয় তবে এটি সেই তালিকাগুলি পূরণ করার দুর্দান্ত উপায়।

যদি আপনি আরো কীওয়ার্ডগুলি সম্পর্কে চিন্তা করার জন্য সংগ্রাম করছেন তবে লোকেরা কোনও নির্দিষ্ট বিষয় সম্পর্কে অনুসন্ধান করতে পারে, Google.com এ যান এবং আপনি কোনও কীওয়ার্ডে প্লাগ করার সময় প্রদর্শিত অনুসন্ধান পদগুলিতে নজর রাখেন। যখন আপনি আপনার বাক্যাংশটি টাইপ করেন এবং Google এর ফলাফলের নীচে স্ক্রোল করেন, তখন আপনি আপনার আসল ইনপুট সম্পর্কিত অনুসন্ধানগুলির জন্য কিছু পরামর্শ লক্ষ্য করবেন। এই কীওয়ার্ডগুলি বিবেচনায় নিতে চাইলে অন্য কীওয়ার্ডগুলির জন্য ধারনাগুলি স্পার্ক করতে পারেন।

related-searches

একটি বোনাস চান? সেই সম্পর্কিত অনুসন্ধান পদগুলির মধ্যে কিছু টাইপ করুন এবং তাদের সম্পর্কিত অনুসন্ধান পদগুলিতে সন্ধান করুন।

ধাপ 4: প্রতিটি বালতিতে মাথা পদ এবং লম্বা লেজ কীওয়ার্ডের মিশ্রণের জন্য চেক করুন।

যদি আপনি মাথা পদ এবং দীর্ঘ-লেজ কীওয়ার্ডগুলির মধ্যে পার্থক্যটি না জানেন তবে আমাকে ব্যাখ্যা করুন। হেড পদগুলি হ’ল কীওয়ার্ড বাক্যাংশগুলি যা সাধারণত সংক্ষিপ্ত এবং আরো জেনেরিক – সাধারণত আপনি কেবলমাত্র এক থেকে তিনটি শব্দ দৈর্ঘ্য, আপনি কার সাথে কথা বলছেন তার উপর নির্ভর করে। লম্বা লেইলের কীওয়ার্ড, অন্যদিকে, দীর্ঘ শব্দ বাক্যাংশগুলি সাধারণত তিন বা তার বেশি শব্দ ধারণ করে।

হেড পদ এবং লম্বা লেজ শর্তগুলির মিশ্রণ রয়েছে তা পরীক্ষা করা আপনার পক্ষে গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে একটি কীওয়ার্ড কৌশল সরবরাহ করবে যা দীর্ঘমেয়াদী লক্ষ্য এবং স্বল্পমেয়াদী জয়ের সাথে সুষম। কারণ মাথা শিরোনামগুলি প্রায়শই ঘন ঘন অনুসন্ধান করা হয়, তাদের প্রায়ই (সর্বদা, কিন্তু প্রায়শই না) দীর্ঘ-লেজ শর্তগুলির চেয়ে বেশি প্রতিযোগিতামূলক এবং র্যাঙ্ক করা কঠিন করে তোলে। এটি সম্পর্কে চিন্তা করুন: অনুসন্ধান ভলিউম বা অসুবিধা সন্ধান না করেই নিম্নলিখিত পদগুলির মধ্যে কোনটি আপনার কাছে মনে করা কঠিন হবে?

  1. how to write a great blog post
  2. blogging

যদি আপনি উত্তর # 2, আপনি একেবারে সঠিক। কিন্তু নিরুৎসাহিত করবেন না। প্রধান পদগুলি সাধারণত সর্বাধিক অনুসন্ধান ভলিউম (অর্থাত্ ট্র্যাফিক পাঠানোর আরও বেশি সম্ভাব্যতা) নিয়ে গর্ব করে তবে সত্যি বলতে গেলে, “দুর্দান্ত ব্লগ পোস্টটি কীভাবে লিখবেন” শব্দটি থেকে আপনি যে ট্র্যাফিকটি পাবেন তা সাধারণত আরও পছন্দসই।

কেন?

কারণ যে ব্যক্তিটি নির্দিষ্ট কিছু খুঁজছেন সেটি সম্ভবত আপনার পণ্য বা পরিষেবাদির (আপনি ব্লগিং স্পেসে আছেন বলে মনে করা) জন্য অনেক বেশি যোগ্য অনুসন্ধানকারী, যেহেতু কেউ জেনেরিক কিছু খুঁজছেন। এবং লম্বা লেইলের কীওয়ার্ডগুলি আরো নির্দিষ্ট বলে মনে হয়, কারণ এটি যারা কীওয়ার্ডগুলির জন্য অনুসন্ধান করে তারা আসলেই সন্ধান করছে তা জানা সহজ। অন্যদিকে, “ব্লগিং” শিরোনামটি অনুসন্ধানকারী কেউ আপনার ব্যবসার সাথে সম্পর্কিত কোন কারণে সম্পূর্ণ হোস্টের জন্য অনুসন্ধান করতে পারে।

তাই আপনার কীওয়ার্ড তালিকাগুলি চেক করুন যাতে আপনার মাথা পদ এবং দীর্ঘ-লেজ কীওয়ার্ডগুলির সুস্থ মিশ্রণ থাকে। আপনি স্পষ্টভাবে কিছু দ্রুত বিজয়ী চান যা লম্বা লেইলের কীওয়ার্ড আপনাকে সামর্থ্য দেবে, তবে আপনাকে আরও দীর্ঘ শিরোপা ধরে আরো কঠিন শিরোনামগুলিতে চিপ করার চেষ্টা করতে হবে।

পদক্ষেপ 5: এই কীওয়ার্ডগুলির জন্য প্রতিযোগীরা কীভাবে র্যাঙ্কিং করছে তা দেখুন।

শুধু আপনার প্রতিদ্বন্দ্বী কিছু করছেন কারণ আপনি প্রয়োজন হয় না। একই কীওয়ার্ড জন্য যায়। আপনার প্রতিযোগীকে কীওয়ার্ড একটি গুরুত্বপূর্ণ কারণ, এটি আপনার জন্য গুরুত্বপূর্ণ নয়। যাইহোক, আপনার প্রতিযোগীদের কীভাবে র্যাঙ্ক করার চেষ্টা করছেন তা কী কী বোঝা যায় তা আপনাকে কীওয়ার্ডগুলির অন্য একটি তালিকা মূল্যায়ন করতে সহায়তা করার দুর্দান্ত উপায়।

আপনার প্রতিযোগী যদি আপনার তালিকায় থাকা কিছু কীওয়ার্ডের জন্য র্যাঙ্কিংয়ে থাকে তবে খুব তাড়াতাড়ি এটির জন্য আপনার র্যাংকিং উন্নতিতে কাজ করার অর্থ উপলব্ধি করে। যাইহোক, আপনার প্রতিযোগীদের যত্নশীল বলে মনে হচ্ছে না উপেক্ষা করবেন না। গুরুত্বপূর্ণ শর্তে বাজার ভাগের মালিক হওয়ার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগও হতে পারে।

প্রতিযোগিতার কারণে সামান্য কঠিন হতে পারে এমন শর্তগুলির ভারসাম্য বোঝা, সেই শর্তাবলী যা সামান্য বেশি বাস্তবসম্মত, সেগুলি আপনাকে অনুরূপ ভারসাম্য বজায় রাখতে সহায়তা করবে যা লম্বা লেজ এবং মাথা শর্তাবলী মিশ্রিত করে। মনে রাখবেন, লক্ষ্যগুলি কীওয়ার্ডগুলির একটি তালিকা দিয়ে শেষ হওয়া যা কিছু দ্রুত জয় প্রদান করে তবে আপনাকে আরও বেশি চ্যালেঞ্জিং এসইও লক্ষ্যে অগ্রগতি করতে সহায়তা করে।

আপনি কিভাবে আপনার প্রতিযোগীদের জন্য র্যাঙ্কিং হয় কীওয়ার্ড খুঁজে বের করবেন না, আপনি জিজ্ঞাসা? একটি ছদ্মবেশী ব্রাউজারে কীওয়ার্ডগুলির জন্য অনুসন্ধানের পাশাপাশি এবং আপনার প্রতিযোগীদের কী অবস্থান রয়েছে তা দেখার পাশাপাশি, SEMRUS আপনাকে অসংখ্য সংখ্যক বিনামূল্যের প্রতিবেদন চালাতে দেয় যা আপনাকে আপনার প্রবেশ করা ডোমেনের শীর্ষ কীওয়ার্ড দেখায়। এই আপনার প্রতিযোগীতার জন্য র্যাঙ্কিং পদ পদ ধরনের একটি ধারনা পেতে একটি দ্রুত উপায়।

পদক্ষেপ 6: আপনার কীওয়ার্ড তালিকা কাটতে Google AdWords কীওয়ার্ড প্ল্যানার ব্যবহার করুন।

এখন আপনি কীওয়ার্ডগুলির সঠিক মিশ্রণ পেয়েছেন, এটি আপনার তালিকাগুলিকে আরও পরিমাণগত ডেটা সহ সংকীর্ণ করার সময়। এটি করার জন্য আপনার কাছে অনেকগুলি সরঞ্জাম রয়েছে, তবে আমাকে আমার পছন্দের পদ্ধতিটি ভাগ করুন।

আমি Google AdWords Keyword Planner এর মিশ্রণটি ব্যবহার করতে চাই (আপনাকে এটির জন্য একটি AdWords অ্যাকাউন্ট সেট আপ করতে হবে, কিন্তু এর অর্থ এই নয় যে আপনাকে একটি বিজ্ঞাপন তৈরি করতে হবে), এবং Google Trends।

কীওয়ার্ড প্ল্যানার, যা মূলত কীওয়ার্ড টুল নামে পরিচিত, আপনি যে কীওয়ার্ডগুলিতে বিবেচনা করছেন তার জন্য অনুসন্ধানের পরিমাণ এবং ট্রাফিক অনুমান পেতে পারেন। দুর্ভাগ্যবশত, গুগল যখন কীওয়ার্ড টুল থেকে কীওয়ার্ড প্ল্যানারে স্থানান্তরিত হয়, তখন তারা অনেক বেশি আকর্ষণীয় কার্যকারিতা ছিন্ন করে। আপনি কীওয়ার্ড প্ল্যানার থেকে শিখছেন এমন তথ্য গ্রহণ করেন এবং কিছু খালি জায়গা পূরণ করতে Google Trends ব্যবহার করেন তবে আপনি এটির জন্য কিছুটা প্রস্তুত করতে পারেন।

আপনার তালিকার কোনও শব্দকে খুব কম (অথবা খুব বেশি উপায়) অনুসন্ধানের ভলিউমটি ফ্ল্যাগ করতে কীওয়ার্ড প্ল্যানার ব্যবহার করুন এবং আমরা উপরে কথা বলার মতো সুস্থ মিশ্রণ বজায় রাখতে আপনাকে সহায়তা করি না। কিন্তু আপনি কিছু মুছে ফেলার আগে, তাদের ট্রেন্ড ইতিহাস এবং Google ট্রেন্ডসগুলির প্রবণতাগুলি দেখুন। আপনি বলতে পারেন যে, কিছু নিম্ন-ভলিউম পদ আসলে এমন কিছু হতে পারে যা আপনি এখন বিনিয়োগ করতে পারেন – এবং পরে জন্য সুবিধাগুলি কাটাতে পারেন।

অথবা সম্ভবত আপনি এমন শর্তাদির একটি তালিকা দেখছেন যা খুব বেশি বেদনাদায়ক, এবং আপনাকে যেকোনোভাবে এটি সংকীর্ণ করতে হবে … Google Trends আপনাকে কোন শর্তগুলি ঊর্ধ্বমুখী করে তা নির্ধারণ করতে সহায়তা করতে পারে এবং এভাবে আপনার ফোকাসের আরও বেশি মূল্যবান।

You’re done!

অভিনন্দন! আপনি এখন কীওয়ার্ডগুলির একটি তালিকা পেয়েছেন যা আপনাকে আপনার ব্যবসার জন্য সঠিক বিষয়গুলিতে ফোকাস করতে সহায়তা করবে এবং আপনাকে স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী লাভগুলি পেতে সহায়তা করবে। এমনকি আপনি আপনার কীওয়ার্ড সংগঠিত করতে এবং আপনার ওয়েবসাইটের বিভিন্ন পৃষ্ঠাগুলির জন্য কোনও ফোকাস করছেন সেগুলি ট্র্যাক করতে আপনি আমাদের বিনামূল্যে এসইও টেমপ্লেটটি ডাউনলোড করতে পারেন।

প্রতি কয়েক মাসে এই কীওয়ার্ডগুলি পুনরায় মূল্যায়ন করতে ভুলবেন না – এক চতুর্থাংশ একবার একটি ভাল বেঞ্চমার্ক হয় তবে কিছু ব্যবসা এটির চেয়ে আরও বেশি কিছু করতে পছন্দ করে। আপনি SERP- এ আরও বেশি কর্তৃত্ব অর্জন করলে আপনি আপনার বর্তমান উপস্থিতিটি বজায় রাখার জন্য কাজ করার সাথে সাথে আপনার তালিকাগুলিতে আরো এবং আরো কীওয়ার্ড যুক্ত করতে পারেন এবং তারপরে নতুন ক্ষেত্রগুলিতে ক্রমবর্ধমান হয়ে উঠতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here